নাবালিকা ধর্ষণের দায়ে TSR জওয়ানকে ২০ বছরের কারাদণ্ড

                                                                                           নিজস্ব প্রতিনিধির রিপোর্ট

রক্ষক যখন ভক্ষক হয়ে ওঠে তখন বুঝতে হবে সমাজ ধ্বংসের পথে। আর সেই ধ্বংসের হাত থেকে সমাজকে রক্ষা করা কোনভাবেই সম্ভব নয় বলে মনে করেন অনেকেই। কিন্তু বিলম্বে হলেও আদালতের রায়দানে তা মিথ্যা বলেই প্রমাণিত হয়েছে বারবার। নাবালিকাকে ধর্ষণ করার দায়ে অভিযুক্ত TSR জওয়ানকে পক্সো আইন মোতাবেক ২০ বছরের কারাদণ্ড দিলো বিশালগড় মহকুমা আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দেবাশীষ কর। ঘটনা বৃহস্পতিবার দুপুরে। ফলে আইনের প্রতি মানুষের বিশ্বাস আরো সুদৃঢ় হল। 

সংবাদে প্রকাশ গত ১৯/০৯/২০২০ সালে বিশালগড় মহিলা থানায় নাবালিকা ধর্ষণ করার অভিযোগে নায়েক পদবীর এক টিএসআর জওয়ান বাবুল দাসের বিরুদ্ধে একটি মামলা করে ধর্ষিতার পরিবার। মামলা হাতে নিয়ে অভিযুক্ত টিএসআর জওয়ান বাবুল দাসকে ওই তারিখেই গ্রেফতার করে বিশালগড় মহিলা থানা পুলিশ। অভিযুক্ত TSR জোওয়ান বাবুল দাসের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি 376 A/B Of IPC Section এবং 4 Of Pocso Act মোতাবেক  মামলা গ্রহণ করে আদালতে সোপর্দ করে পরদিন ২০/০৯/২০২০ তারিখে। 

জানা যায় বাবুল দাস ১৭ সেপ্টেম্বর তারিখে একাকিত্বের সুযোগ নিয়ে ১০ বছরের নাবালিকাকে তার বাড়িতে ডেকে নিয়ে গিয়ে বলপূর্বক ধর্ষন করে। দীর্ঘ বছর তাকে জেল হেফাজতে রেখে তথা উক্ত মামলায় ১৩ জনের সাক্ষ্য বাক্য গ্রহণ করার পর বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দেবাশিস কর অভিযুক্ত TSR জোয়ানকে ২০ বছরের কারাদণ্ড ও ২ লক্ষ টাকা জরিমানা প্রদানের নির্দেশ দেন, অনাদায়ে আরো ২ বছরের কারাদণ্ডের পাশাপাশি ভারতীয় দণ্ডবিধি ৫০৬ ধারায় ৩ বছরের কারাদণ্ড ও ৫০০০ টাকা জরিমানার নির্দেশ সহ অনাদায় আরো ৬ মাসের কারাদণ্ডের নির্দেশ দিলেন।

জানা যায় পকসো এক্টে বৃহস্পতিবার বিশালগড় মহকুমা আদালতে ঐতিহাসিক রায় দিলেন জেলা ও দায়রা জজ দেবাশিস কর। উক্ত মামলার ইনভেস্টিগেশন অফিসার ছিলেন বিশালগড় মহিলা থানার এসআই ঝুমা দাস। উক্ত মামলাটি পরিচালনা করেন স্পেশাল পাবলিক প্রসিডিউটার রিপন সরকার। বিশালগড় মহকুমা আদালতে বৃহস্পতিবার উক্ত রায় ঘোষণার ফলে জনমানস স্বস্তির নিঃশ্বাস ফেলেছে।






Comments