তীর্থ স্নান সেরে ফেরার পথে রাজ্যের এক বৃদ্ধ নিখোঁজ হয়ে গেলেন পশ্চিম বাংলায়

MISSING: RADHA MOHAN SINHA, 72

নিজস্ব প্রতিনিধির রিপোর্ট: 

বিহার রাজ্যের গয়া থেকে তীর্থ স্নান সেরে ফেরার পথে রাজ্যের এক বৃদ্ধ নিখোঁজ হয়ে গেলেন পশ্চিম বাংলায়। ফলে মহা দুশ্চিন্তায় পড়েছে পরিবারের লোকজন। সময় যত গড়াচ্ছে উৎকণ্ঠার মধ্য দিয়েই পরিবার ছুটাছুটি করছেন তার সন্ধানে।

জানা গেছে, চলতি মাসের বারো তারিখ, কৈলাসহরের ডলুগাঁও গ্রামের ৭২ বর্ষীয় রাধা মোহন সিনহা সহ একদল পাড়ি দেন তীর্থ যাত্রা করতে। উরিষার পুরি হয়ে পৌঁছান বিহারের গয়া ধামে। সেখান থেকেই ওই দলের মধ্যে কয়েকজন বাড়ি ফেরার মনস্থ করেন। ইতিমধ্যেই উক্ত নিখোঁজ রাধা মোন সিনহার শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। ফলে তিনিও বাড়িতে ফেরার সিদ্ধান্ত নেন। তার পরিবারের অন্যান্য সদস্যরা হরিদ্বারে যাবার সিদ্ধান্ত নিলেই ফেরন্ত ওই দলের সাথে তিনিও চেপে বসেন ট্রেনে। গয়া থেকে পশ্চিমবঙ্গের হাওড়া রেল ষ্টেশনে পৌঁছে, ফেরন্ত সবাই চেপে বসেন কাঞ্চনজঙ্ঘা ট্রেনে ২২ মার্চ সকাল প্রায় সাতটায়। একই বগিতে বসার সিট না থাকায়, উক্ত রাধা মোহন সিনহা সহ অপর কয়েকজন অন্য একটি বগিতে আসন গ্রহণ করেন। 

সন্ধ্যা প্রায় সাতটায় ট্রেন পৌঁছায় পশ্চিমবঙ্গের ময়নাগুড়ি ষ্টেশনে। এক মিনিটের জন্য ট্রেন দাঁড়ায় ওই ষ্টেশনে। এর মধ্যে প্রাকৃতিক কাজ সারতে তিনি টয়লেটে যান। অন্যান্যরা যথারীতি যার যার আসনেই বসে ছিলেন। এক মিনিট পর ট্রেন গতি ধরলেও তিনি আর ফিরে আসেননি সিটে। ফলে অন্যান্যরা তার খোঁজ নেন টয়লেটে গিয়ে, কিন্তু উনার কোন খোঁজ মিলেনি। প্রায় কুড়ি মিনিট পর ট্রেন পৌঁছায় ধূপগুড়ি ষ্টেশনে। সেখানে রেল পুলিশের সহযোগিতায় ট্রেন দাঁড় করিয়ে মিসিং এন্ট্রি করা সহ প্রাসঙ্গিক ক্রিয়াদি সম্পন্ন করেন সঙ্গে থাকা তীর্থ যাত্রীরা। ২২ মার্চ সন্ধ্যা সাতটা থেক নিখোঁজ ওই রাধা মোহন সিনহার এখন পর্যন্ত কোন সন্ধান মিলেনি বলে জানা গেছে।

উক্ত নিখোঁজ রাধা মোহন সিনহার বাড়ি কৈলাসহর থানাধীন ডলুগাঁও গ্রামে বলে খবর। উচ্চতা প্রায় পাঁচ ফুট, হালকা গঠন, মাথা ন্যাড়া। পড়নে ছিল হালকা নীল রঙের পাঞ্জাবি ও সাদা রংয়ের ট্রাউজার। সঙ্গে রয়েছে একটি কাশ্মীরী চাদর।

কোন সহৃদয়বান যদি নিখোঁজ ব্যক্তির সন্ধান পান, তাহলে 9436579373 অথবা 8974609890-- এই মোবাইল নম্বরগুলিতে যোগাযোগ করার অনুরোধ করা হয়েছে তার পরিবারের পক্ষ থেকে। প্রয়োজনে সন্ধানদাতার পরিচয় গোপন রাখা হবে।



 

Comments