মানিকের মন্ত্রীসভায় মথা'র ২ বিধায়কের মন্ত্রীত্ত্ব দখল, আজ শপথ #news

ANIMESH DEBBARMA, MLA

উত্তম সিনহার রিপোর্ট: 

বিরোধী দল টিপরা মোথা বিজেপি-নেতৃত্বাধীন সরকারে যোগদানের জন্য প্রস্তুত হচ্ছে। গত শনিবার নয়াদিল্লিতে ঐতিহাসিক টিপরা চুক্তি স্বাক্ষরিত হওয়ার পরপরই এই সিদ্ধান্ত আসে। বিরোধী দলের নেতা অনিমেষ দেববর্মা এবং বৃষকেতু দেববর্মা, টিপরা মোথার এই দুই বিধায়ক আজ মন্ত্রী হিসাবে শপথ নেবেন। ফলে মানিক সাহার মন্ত্রিসভায় মোট মন্ত্রীর সংখ্যা 11-তে দাঁড়াবে।

টিপরা মোথা দল বিজেপি সরকারে যোগদানের সাথে, জোটের শক্তি বৃদ্ধি পাবে 46, কারণ টিপরা মোথা বিধানসভায় 13টি আসন দখল করেছে। টিপরা চুক্তি টিপরা মোথার পক্ষে রাজ্যের বিজেপি নেতৃত্বাধীন সরকারে যোগদান করা সম্ভব করেছে।

লোকসভা ভোটের ঠিক আগে এই উন্নয়ন বিজেপির জন্য একটি উল্লেখযোগ্য উৎসাহ। এছাড়াও গুজব রয়েছে যে টিপরা মোথা ত্রিপুরা পূর্ব আসনের জন্য প্রার্থী দিতে পারে, সম্ভবত টিপরা মোথার প্রতিষ্ঠাতা প্রদ্যোত দেববর্মার বোন প্রজ্ঞা দেববর্মা'কে। 

শপথ গ্রহণ অনুষ্ঠান হবে আজ ৭ই মার্চ সকাল সাড়ে নয়টায় দরবার হল, রাজভবন, আগরতলায়।

বিরোধী দলের বর্তমান নেতা অনিমেষ দেববর্মা এর আগে TTAADC-এর ডেপুটি CEM হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি সক্রিয়ভাবে রাজ্যের আদিবাসীদের পক্ষে ওকালতি করছেন এবং সমালোচনামূলক সমস্যাগুলি তুলে ধরেছেন। অনিমেষ দেববর্মা টিটিএএডিসি নির্বাচনের আগে টিপ্রা মোথায় যোগ দিয়েছিলেন এবং তারপর থেকে দলের পদে উন্নীত হয়েছেন। তিনি দুবার বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছেন, প্রথম 2003 সালে।

BRISHAKETU DEBBARMA, MLA

মোথার অপর বিধায়ক বৃষকেতু দেববর্মা একজন আইনজীবী, সমাজকর্মী এবং রাজনীতিবিদ। তিনি 2021 সালে প্রথম আইপিএফটি ছেড়ে টিপরা মোথায় যোগ দেন। তিনি 2018 সালে আইপিএফটির টিকিটে সিমনা বিধানসভা আসনে জয়লাভ করেন এবং 2023 সালে টিপরা মোথার টিকিটে এই কৃতিত্বের পুনরাবৃত্তি করেন।

Comments