রাজ্যের প্রথম সমাজসেবী হিসেবে স্বর্ণপদক পেলেন আলী আশ্রব মিয়া #news


উত্তম সিনহার রিপোর্ট: 

শনিবার ৩০মার্চ ২০২৪ইং কলকাতা প্রেস ক্লাবে রিপোর্টার্স এন্ড ফটোগ্রাফারস্ আ্যশোসিয়েশন দ্বারা আয়োজিত 'সমাজকল্যান রত্ন সম্মান ২০২৪ স্বর্ণপদক' পেলেন ত্রিপুরার স্বনামধন্য সমাজসেবী আলী আশ্রব মিয়া ওরফে জালাল মিয়া। সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য রাজ্যের প্রথম সমাজসেবী হিসেবে 'সমাজকল্যান রত্ন সম্মান ২০২৪ স্বর্ণপদক' পেলেন আলী আশ্রব মিয়া। ত্রিপুরা রাজ্যের বিভিন্ন প্রান্তে মানুষের জন্য অনবরত কাজ করে চলেছেন আলী আশ্রব মিয়া ও তার সামাজিক সংস্থা জালাল খেদমত আল ইনসান ফাউন্ডেশন। সপ্তম সমাজ কল্যান রত্ন সম্মান ২০২৪ স্বর্ণপদক পেয়ে তিনি অত্যন্ত খুশি ব্যক্ত করেছেন এবং মানুষ ও সমাজের জন্য আরও বেশি করে কাজ করে যাবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন। 

রিপোর্টারস এ্যান্ড ফটোগ্রাফার আ্যশোসিয়েশন পরিচালনায় ও অলোক ফাউন্ডেশনের সহযোগীতায় সম্মান প্রদান অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। এবারে মোট নয়জনকে 'সমাজকল্যাণ রত্ন সম্মান' প্রদান করা হয়। এর মধ্যে চার জন স্বর্ণপদক প্রাপক হলেন ত্রিপুরার স্বনামধন্য আলী আশ্রব মিয়া ওরফে জালাল মিয়া, সমাজসেবী গোপাল চৌধুরী (বুবুন), চিত্র পরিচালক দেবযানী ঘোষ, শুভ্রা নায়েক। তাছাড়া আরো পাঁচজনকে ট্রফি প্রদান করা হয়। তারা হলেন জ্যোতিষ সম্রাট দেবমাল্য ব্যানার্জী, হাটুবাবা, অন্তরা চক্রবর্তী, শ্রীলেখা চ্যাটার্জী ও পার্থ সারথি রায়।

এদিনের অনুষ্ঠানে রিপোর্টার্স এন্ড ফটোগ্রাফারস্ আ্যশোসিয়েশনের সম্পাদক অনুপ কুমার বর্ধণ জানান স্যোসাল মিডিয়ায় আলী আশ্রব মিয়া ও তার সামাজিক সংস্থা জালাল খেদমত আল ইনসান ফাউন্ডেশনের প্রতিনিয়ত সামাজিক কর্মকাণ্ড দেখে অভিভূত হয়ে তাকে এই সমাজ কল্যান রত্ন সম্মান ২০২৪ (স্বর্ণপদক) প্রদান করেছেন তার কর্মকাণ্ডকে সম্মান জানিয়ে।

এদিনের অনুষ্ঠানে রিপোর্টার্স এন্ড ফটোগ্রাফারস্ আ্যশোসিয়েশনের সম্পাদক অনুপ কুমার বর্ধণ সহ সমাজসেবী দেবমাল্য বার্নার্জী, চিত্র পরিচালক অরুনিমা দে, সংস্থার সভাপতি দেবযানী ঘোষ, সহ-সভাপতি সঞ্জয় তাওয়ার, সাংস্কৃতিক সম্পাদক মৌসুমী বর্ধন সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।



Comments