কৈলাসহর পুরপরিষদ এলাকায় উন্নয়নের জোয়ার বইছে- উবাচ চপলা

 

Chapala Rani Debroy Chairprson, KMC

নিজস্ব প্রতিনিধি, 10.09.2024

কৈলাসহর পুরপরিষদ এলাকায় উন্নয়নের জোয়ার বইছে বলে সংবাদ মাধ্যমকে জানান পুর পরিষদের চেয়ারপার্সন চপলা রানী দেবরায়। যেদিন থেকে কৈলাশহর পুরপরিষদের চেয়ারপার্সন হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন চপলা দেবী, সেদিন থেকেই উন্নয়নের ছোঁয়া লেগেছে গোটা পুরপরিষদ এলাকায়।  

তিনি সংবাদ মাধ্যমকে জানান বিগত আড়াই বছর পূর্বে পুর পরিষদের চেয়ারপার্সন হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন। বিগত দিনের যে সমস্ত অসমাপ্ত কাজ রয়েছে সেগুলোকে সমাপ্ত করার জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন। পুরপরিষদের অধীনে ১৩/০৪/১৬/১৭ এই চারটি ওয়ার্ডে জলের পাম্প মেশিন বসিয়েছেন। এর জন্য ব্যয় হয়েছে এক কোটি টাকা। পুর পরিষদের অধীনে ১৭টি ওয়ার্ডে জায়গার নাম নির্ধারণ করার জন্য সাইনবোর্ড বসানো হয়েছে, RGM মহকুমা হাসপাতালের সামনে একটি মার্কেট শেড তৈরি করা হয়েছে। এক্ষেত্রে ব্যয় হয়েছে ৩০ লক্ষ টাকা পুর পরিষদাধীন মোট তিনটি কমিউনিটি টয়লেট নির্মাণ করা হয়েছে। পাইতুর বাজার এলাকায় ৪৫ লক্ষ টাকা ব্যয়ে জমিন ক্রয় করা হয়েছে আধুনিক মার্কেট তৈরি করার জন্য যা খুব শীঘ্রই বাস্তবিক রূপ নেবে। এখানেই শেষ নয় ১৭ নং ওয়ার্ডে বিদ্যুতিক শ্মশান ঘাট তৈরি করা হয়েছে। সেই ক্ষেত্রে ব্যয় হয়েছে ১ কোটি ১৭ লক্ষ টাকা যা ছিল জনগনের দীর্ঘদিনের দাবি, কিন্তু তা পূরণে বিগত সরকার নিষ্ফল ছিল। শুধু মাত্র উনার শাসন কালেই তা বাস্তবে রূপান্তরিত হয়েছে। 

পাশাপাশি আরও অর্ধ সমাপ্ত কাজ সম্পূর্ণ করতে কার্যতঃ মরিয়া হয়ে উঠেছেন তিনি। এখন পর্যন্ত প্রায় ২১ কোটি টাকার অধিক ব্যয় হয়েছে এই সমস্ত অসম্পূর্ণ কাজ সম্পূর্ণ করতে গিয়ে। ফলে গোটা পুর পরিষদ এলাকাবাসি উনাকে পেয়ে অত্যাধিক খুশি।

উল্লেখ্য যে তিনি পূর্বে একজন ধাত্রী ছিলেন, বর্তমানে মন্ত্রী টিংকু রায়ের শাশুড়ি। বিগত আড়াই বছর ধরে সুনামের সহিত চপলা রানী দেবরায় উনার দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করে আসছেন। উনার মত একজন চেয়ারপার্সন পেয়ে খুবই খুশি গোটা পুরপরিষদ এলাকার বাসিন্দারা।




Comments