কৈলাসহর মহকুমা প্রশাসন ও চাইল্ড লাইনের প্রয়াসে নাবালক উদ্ধার



নিজস্ব প্রতিনিধির রিপোর্ট, ক্রাইম পেন

কৈলাশহর মহকুমা প্রশাসন এবং চাইল্ড লাইনের কর্মীরা স্থানীয় কুবঝার রাজধরপুর এলাকা থেকে এক চার বছরের নাবালক শিশুকে উদ্ধার করল। ঘটনার বিবরণে জানা যায় বিগত কয়েকদিন পূর্বে ওই এলাকার বাসিন্দা সাবির মিয়ার স্ত্রী মার্জানা আক্তার বিষ পান করে আত্মহত্যা করে। পরবর্তী সময় মার্জানা আক্তারের পিতৃ বাড়ির লোক জন কৈলাশহর মহিলা থানায় স্বামী সাবির মিয়া সহ মোট ছয়জনের বিরুদ্ধে একটি লিখিত আকারে অভিযোগ দায়ের করে। মার্জানা আক্তারের বাপের বাড়ির লোকেদের অভিযোগ মার্জানা আক্তারকে সাবির মিয়া সহ তার পরিবারের লোকেরা কারণে-অকারণে রাত বিরেতে শারীরিক এবং মানসিক নির্যাতন করত, যার কারণে মার্জানা আক্তার বিষ পান করে আত্মহত্যা করে।

পরবর্তী সময় কৈলাশহর মহিলা থানার পুলিশ সাবির মিয়া সহ মোট চারজনকে গ্রেফতার করে। মার্জানা আক্তারের চার বছরের একটি নাবালক শিশু রয়েছে। সেই নাবালকটিকে উদ্ধার করার জন্য চাইল্ড ওয়েলফেয়ার কমিটির কাছে মার্জানা আক্তারের মা আমিনা বেগম আবেদন করা সহ কৈলাশহর মহিলা থানার নিকট দ্বারস্থ হন। 

চাইল্ড ওয়েলফেয়ার কমিটির চেয়ারম্যান রেবা দাস কৈলাশহর মহকুমা শাসক প্রদীপ সরকারের নিকট সেই নাবালককে উদ্ধার করার জন্য লিখিতভাবে আবেদন করেন। সেই মোতাবেক শনিবার দুপুরবেলা চাইল্ড লাইনের কর্মীরা মহকুমা শাসক কার্যালয়ের DCM রাজীব দত্ত সহ কৈলাসহর থানার পুলিশ রাজধরপুর এলাকাতে যায় এবং তল্লাশি চালিয়ে ওই এলাকার একটি বাড়ির খাটের নিচ থেকে সেই নাবালককে উদ্ধার করে মহকুমা শাসক কার্যালয়ে নিয়ে আসে।

পরবর্তী সময় মহকুমা শাসক প্রদীপ সরকারের উপস্থিতিতে সেই নাবালককে মৃত গৃহবধূ মার্জানা আক্তারের নানীর হাতে তুলে দেওয়া হয়।  এই সংবাদ জানিয়েছেন কৈলাসহর কুমার শাসক কার্যালয়ের DCM রাজীব দত্ত।




Comments